ফ্লাইটে দেরি, দরজা খুলে বিমানের ডানার ওপর হাঁটলেন যাত্রী

Share Now..

মেক্সিকো সিটি বিমানবন্দরে অ্যারোমেক্সিকো বিমানের একটি ফ্লাইট চার ঘণ্টা দেরি হওয়ায় অদ্ভুদ কাণ্ড করে বসেছেন এক যাত্রী। বিমানের জরুরি প্রস্থান দরজা খুলে তিনি ডানার ওপর হাঁটাহাঁটি শুরু করেন। কিছুক্ষণ হেঁটে তিনি আবার বিমানের ভেতরে চলে যান।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার মেক্সিকো সিটির মেক্সিকো ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট থেকে বিমানটি উড্ডয়নের জন্য অপেক্ষা করার সময় এ ঘটনা ঘটে।

ফ্লাইট অ্যাওয়ারের মতে, ওই ফ্লাইটটি সাধারণত স্থানীয় সময় ৮টা ৫০ মিনিটে ছাড়ে এবং গন্তব্যে পৌঁছায় ১০টা ৪৬ মিনিটে। কিন্তু এদিন বিমানটি ১২টা ৪৯ মিনিটেও উড্ডয়ন করেনি। কারিগরি ত্রুটির কারণে বিলম্ব হয়েছিল বলে ঘটনার প্রতিবেদনে জানানো হয়েছে।

কিন্তু ওই ব্যক্তিকে আটক করে পুলিশ। তবে আটক ওই ব্যক্তি এখনো পুলিশের হেফাজতে আছে কি না কিংবা তার বিরুদ্ধে কী অভিযোগ আনা হয়েছে, তা জানায়নি বিমানবন্দর কর্তৃপক্ষ।

বিমানবন্দর কর্তৃপক্ষ একটি বিবৃতি দিয়ে জানিয়েছে, অ্যারোমেক্সিকো এয়ারলাইনসের ওই  উড়োজাহাজটির গুয়াতেমালা যাওয়ার কথা ছিল। আকাশে ওড়ার আগে সেটি রানওয়ে থেকে বেশ দূরে অবস্থান করছিল। তখনই কাণ্ডটি ঘটে। তবে ওই ব্যক্তি উড়োজাহাজ বা অন্য কারও ক্ষতি করেননি।

তবে বিমানের ৭৭ যাত্রী বলছেন ভিন্ন কথা। তাদের বিবৃতি অনুসারে, উড়ার আগে তাদেরকে চারঘণ্টা ধরে বসিয়ে রাখা হয়েছিল। এসময় শ্বাসপ্রশ্বাসের জন্য বিশুদ্ধ বাতাসের ঘাটতি দেখা দেয়। পানিও ছিল না। এমন পরিস্থিতিতে ওই ব্যক্তি জরুরি নির্গমনের দরজা খুলে ফেলেন।

নিজেদের বক্তব্যের প্রমাণ হিসেবে সামাজিক যোগাযোগের মাধ্যমে কয়েকটি ছবিও প্রকাশ করেছেন ওই যাত্রীরা।

যাত্রীদের অভিযোগের সত্যতা পাওয়া গেছে উড়োজাহাজটির ভেতরে ধারণ করা একটি ভিডিও থেকে। তাতে দেখা গেছে, যাত্রীরা নিজেদের বাতাস করছেন এবং ক্রুদের কাছে পানি চাইছেন। আর উড়োজাহাজের অবস্থান নির্ণয়কারী প্রতিষ্ঠানগুলোর দেওয়া হিসাব বলছে, গুয়াতেমালাগামী ওই উড়োজাহাজ বৃহস্পতিবার ৪ ঘণ্টা ৫৬ মিনিট বিলম্ব করেছিল।

2 thoughts on “ফ্লাইটে দেরি, দরজা খুলে বিমানের ডানার ওপর হাঁটলেন যাত্রী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *